“ফ্রেন্ডস একতা যুব সংগঠন” এর উদ্যোগে করোনা ভাইরাস সচেতনতায় মাস্ক বিতরণ কর্মসূচি

 

পিরোজপুর জেলার, মঠবাড়িয়া উপজেলার, ৯নং সাপলেজা ইউনিয়নের বাবুরহাট বাজারে প্রায় পাঁচশত মাস্ক বিতরণের কর্মসূচি বাস্তবায়ন করা হয়।
জীবনঘাতি করোনা ভাইরাস নিয়ে সারাবিশ্ব এখন থমথমে। বাংলাদেশও এই আতঙ্কে জর্জরিত। এমতাবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতা জরুরি। “”আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে” চাইলেই ঘরে বসে থাকা যেত কিন্তু ফ্রেন্ডস একতা যুব সংগঠনের স্বেচ্ছাসেবকবৃন্দ আলো ছড়ানোর পথে কোনো কৈফিয়তকে ধার ধারেন না। মিশন যখন এগিয়ে যাওয়ার মৃত্যু ভয় তখন তুচ্ছ। এই ভাইরাসে যেহেতু চল্লিশোর্ধ্ব বয়সী মানুষের মৃত্যু হার সবচেয়ে বেশি তাই সংগঠনটি এই বয়সের মানুষদেরকে চিহ্নিত করে সঠিক নিয়মে মাস্ক ব্যবহার করতে পরামর্শ দেওয়া এবং অতঃপর বিনামূল্যে মাস্ক বিতরণ করার কর্মসূচি গ্রহণ করে। কেন্দ্রীয় পরিষদ শাখার সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ নাঈম ইসলাম সোহাগের নেতৃত্বে মাস্ক বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।উক্ত মাস্ক বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোঃ রাসেল হাওলাদার সহ কেন্দ্রীয় পরিষদের দায়িত্ব কর্তব্য স্বেচ্ছাসেবকগন
মোঃ আল-আমীন খাঁন (সাধারণ সম্পাদক)
মোঃ রফিকুল ইসলাম (কেন্দ্রীয় সদস্য)
মোঃ জাহিদুল ইসলাম সোহাগ হাজী (ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ)
মোঃ রাজু মোল্লা (কেন্দ্রীয় সদস্য)
মোঃ জুয়েল রানা (কেন্দ্রীয় সদস্য)
মোঃ লিটন মিয়া (কেন্দ্রীয় সদস্য)
মোঃ নাঈম আহমেদ (কেন্দ্রীয় সদস্য)
মোঃ জাহিদ হাসান (কেন্দ্রীয় সদস্য)
মোঃ কামরুল ইসলাম (কেন্দ্রীয় সদস্য)
মোঃ মোঃ আকিদুজ্জামান আল-আমিন (কেন্দ্রীয় সদস্য)
মোঃ মোহাম্মদউল্লা হাজী (কেন্দ্রীয় সদস্য)
মাস্ক বিতরণ কর্মসূচি প্রসঙ্গে উপদেষ্টা রাসেল হাওলাদার বলেন,দেশের তৃণমূল পর্যায়ে সচেতনতা ছড়িয়ে দিতে হবে। এটা ভয়ংকর ছোঁয়াচে ভাইরাস এটা বুঝাতে আমরা বারবার ব্যার্থ হচ্ছি। যার চাক্ষুষ প্রমাণ আমরা পেয়েছি আমাদের এই কর্মসূচিতে। স্বেচ্ছাসেবকবৃন্দ রীতিমতো ক্লান্ত হয়েছেন সকলকে নিরাপদ দুরত্বে অবস্থান করাতে এবং সঠিক নিয়মে মাস্ক ব্যবহার করতে। একটি নগন্য মাস্কের জন্য মানুষের এমন প্রতিযোগিতা আমাদের খুব চিন্তিত করেছে। আমরা হতবাক হয়ে শুধু সতর্কবার্তা জানাতে চেষ্টা করেছি। পরবর্তীতে কোনো সংগঠন এধরণের স্পর্শকাতর কোনো বিষয়ে উদ্যোগ গ্রহণের আগে সতর্ক হওয়ার জোর আহবান রইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares