রাস্তার পাশে পড়ে থাকা পাগলের মাথা ড্রেসিং করে দিল জনসেবা যুব কল্যাণে আমরা এর পরিবার।

 

সীতাকুন্ড প্রতিনিধি: মোঃ মহিন উদ্দিন

চট্রগ্রামে সীতাকুন্ডে জনসেবা যুব কল্যাণে আমরা সংগঠনের উদ্যোগে রাস্তার পাশে পড়ে থাকা পাগলের মাথা ড্রেসিং করে দেওয়া হয়েছে।
মহান আল্লাহ আমাদের কে সুস্থ রেখেছে। তাই আমরা বুঝি না অসুস্থতা কি? আবার যারা অসুস্থ আছে তারা বুঝে অসুস্থ কি..?
কিন্তু যারা অসুস্থ রাস্তার পাগল আছে, তারা তো অসুস্থতা কি বুঝে না। তারা কাউকে বলতে ও পারে না যে তারা অসুস্থ। তেমনি এক রাস্তায় পড়ে থাকা পাগলের মাথায় ফোসকা পড়ে পচন ধরে পোকা বাসা বেঁধেছে দীর্ঘদিন আগে। যা কারো নজরে পড়ে নাই।
জনসেবা যুব কল্যাণে আমরা সংগঠনের উদ্যোগে রাস্তায় পড়ে থাকা পাগলদের মাঝে প্রতিদিন খাবার বিতরণ করা হয়। গতকাল খাবার বিতরণ করতে গেলে ঐই পাগলের মাথা দিকে নজর পড়ে জনসেবা যুব কল্যাণে আমরা এর সভাপতি মোঃ তাহের এর। তার পরে মোঃ তাহের সবাইকে মানবিক সাহায্যে এগিয়ে আসার জন্য নিজের ফেইজবুক পেইজে একটা পোস্ট করেন।
পোস্ট করার পরে সীতাকুন্ড উপজেলার যুব উন্নয়ন অধিদপ্তরের প্রধান মোঃ শাহ আলম কে বিষয়টা জানান। তিনি বিষয়টা জানার পরে মোঃ তাহের কে বলেন, তুমি ওকে হাসপাতালে ডাক্তারের কাছে নিয়ে যাও। আমরা তোমার পাশে আছি।
ওর পরে মোঃ তাহের সীতাকুন্ড উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মোঃ নুর উদ্দিন রাশেদ এর সাথে কথা বলেন, পাগলটার মাথা ড্রেসিং করার ব্যাপারে। আর তাতে ডা. নুর উদ্দিন রাশেদ সম্মতি প্রকাশ করে বলেন ঐই পাগল কে পরেন দিন দুপুর ১২ দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার জন্য।
মোঃ তাহের জনসেবা যুব কল্যাণে আমরা সংগঠনের ৪ জন সদস্য নিয়ে ঐই পাগলকে ধরে নিয়ে যায় সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।
আজ দুপুর ১২ টার দিয়ে ঐই পাগল কে হাসপাতালে নিয়ে গেলে ডা. নুর উদ্দিন রাশেদ পাগলটার মাথার পোকা গুলো পেলে ড্রেসিং করে বেন্ডিস করেন এবং কিছু ঔষধ লিখে দেন।
আজকের এই মানবিক কাজে মোঃ তাহের এর সাথে সহযোগীতায় ছিলেন জনসেবা যুব কল্যাণে আমরা এর সমাজ কল্যাণ সম্পাদক আলী আজম, কার্যকরি সদস্য আজাদ হোসেন, ও তৌহিদুল ইসলাম।

জনসেবা যুব কল্যাণে আমরা এর সভাপতি মোঃ তাহের বলেন, আমি প্রতিদিন পাগলের জন্য বিরিয়ানি রান্না করে খাবার বিতরণ করি। আমার এক পাগল বন্ধু অসুস্থ হয়ে তার মাথা পচন ধরে পোকা পড়ে যায়। আজ কে তার মাথা ড্রেসিং করে দিয়েছি আমাদের সংগঠনের পক্ষ থেকে। তার সুস্থ যাওয়ার জন্য কিছু ঔষধ লাগবে। ঔষধ কেনার জন্য সবাইকে একটু সাহায্যের হাত বাড়িয়ে দিতে আমি সবার প্রতি আহবান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares