সুপার সাইক্লোন আম্ফানে ক্ষতিগ্রস্ত দুস্ত ও অসহায় মানুষের পাশে দাড়ালো সাতক্ষীরা ব্লাড ব্যাংক

সাতক্ষীরা জেলা:-একরামুল হক

 

সুপার সাইক্লোন ও ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে সাতক্ষীরা জেলার দক্ষিণ অঞ্চলে বেশ কয়েকটি পয়েন্টে বাধ ভেঙে ভয়াবহ বন্যার সৃষ্টি হয় যার ফলে ঐ এলাকার মানুষের জনজীবন ব্যাপক ক্ষয়ক্ষতি এবং পানিবন্দী হয়ে পড়ে শতশত পরিবার। বন্যায় প্লাবিত এসব মানুষের মাঝে হাজির হয় সাতক্ষীরা ব্লাড ব্যাংক।
আজ ১৯.০৬.২০ ইং তারিখ সাতক্ষীরা ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবকরা ত্রান সামগ্রী নিয়ে হাজির হয়,,আশাশুনি থানার, প্রতাপনগর,কোলা গ্রামের বেশ কিছু অসহায় পরিবারের মাঝে।
ত্রান সামগ্রীর ভিতর ছিলো, প্রতি পরিবারের জন্য ৪ কেজি চাল,১ কেজি ডাল,১ কেজি আলু,আধা লিটার তেল ও একটি সাবান।৯০ টি পরিবারে দেবা হয়
এ সময়ে সাতক্ষীরা ব্লাড ব্যাংক এর বেশকিছু স্বেচ্ছাসেবক সেখানে উপস্থিত থেকে এই ত্রান সামগ্রী বিতরন করে ইজাজ আহাম্মদ,রাজেশ সরদার,একরামুল হক,মিতা,বিদ্যুৎ মন্ডল,ইমরান হোসেন,মো সাইফুল্লাহ,তরিকুল ইসলাম,মুজাহিদ রহমান মুজাহিদুল ইসলাম সাগর,সাকিল আহাম্মদ,সমিরন মন্ডল,

রাজেশ সরদার বলেন দেশের এই ক্রান্তিলগ্নে অসহায় মানষগুলোর কাছে দাড়ানোর সুযোগ পেয়েছি।এটা আমার জন্য অনেক বড় প্রাপ্তি।সামান্য সাহায্য পেয়েও মানুষ যে এতোটা খুশি হতে পারে।সেটা হয়তো না দেখলে বুঝতে পারতাম না।আজীবন এই ভাবেই পাশে থাকতে চাই।

জাহিদ রহমান বলেন ‘এই দুর্দশাগ্রস্ত মানুষদেরকে সাহায্য করতে পেরে আত্মতৃপ্তি পেয়েছি, সামান্য সাহায্য পেয়ে তাদের মুখের যে হাসি দেখেছি তা কোটি টাকা দিয়েও কেনা যাবে না।

মুজাহিদ ইসলাম বলেন আজ আমি অনেক হ্যাপি।বিপদগ্রস্ত আমার এলাকার মানুষের মাঝে একটু হলেও সাহায্যের হাত বাড়িয়ে দিতে পেরেছি এজন্য।আর এর সবটাই পুরণ হয়েছে “সাতক্ষীরা ব্লাড ব্যাংক”এর দ্বারা।আর সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাই যারা আজ অক্লান্ত পরিশ্রম করেছেন।সবাই ভাল থাকবেন,সুস্থ থাকবেন।আর সারাজীবন যেন এভাবে মানবতার সেবায় কাজ করতে পারেন সেই কামনা করি।

মো সাইফুল্লাহ বলেন আজ দেশের এই দুর্দাশাগ্রস্ত
মানুষের মাঝে গিয়ে কিছু সহযোগিতা করতে পেরে অনেক ভালো লাগলো বাকি জীবন যেনো এমন ভাবে কাটাতে পারি
অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে থাকতে

একরামুল হক বলেন,বর্তমান সময় প্রতাপনগর ইউনিয়ানের মানূষ অনেক বিপদের মধ্য দিন কাটাচ্ছে খাদ্য সমস্যা ও অনেক তাই আপনার আপনাদের সাদ্যমতো তাদের পাশে এসে সাহস্য হাত বাড়িয়ে দিন,,,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares