আল মাদানী ফাউন্ডেশনের মাসব্যাপী ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচীর আজ উদ্বোধন হয়।

 

স্টাফ রিপোর্টার: আব্দুস সামাদ।

রাজধানী ঢাকার স্বেচ্ছাসেবী সংগঠন আল মাদানী ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় সরকার এগ্রো এন্ড হাউজিং-এর সহযোগিতায় মাসব্যাপী ডেঙ্গু-চিকনগুনিয়া প্রতিরোধে ক্যাম্পেইন ও ঔষধ ছিটানো কর্মসূচী কার্যক্রম আজ থেকে শুরু করা হয়েছে।

“জীবন আমাদের যুদ্ধও আমাদের” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এই কর্মসূচী শুরু করা হয়। আজ শনিবার (১৩ই জুন) বৃষ্টির মধ্যেও আল মাদানী ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা ঢাকার মুগদা মেইন রোড থেকে বড় বাজার হয়ে মুগদা বড় মসজিদ পর্যন্ত ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতা ও মশানিরোধী ঔষধ ছিটানো হয়।

আল-মাদানী ফাউন্ডেশন বাংলাদেশ এর এই কাজে সার্বিক সহযোগিতা করে যাচ্ছে সরকার এগ্রো এন্ড হাউজিং কোম্পানী।

আজকের জন-সচেতনতামূলক এ কাজের উদ্ভোধন করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ ঢাকা মহানগর দক্ষিন এর কার্যকরী সদস্য ও ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ বি.এম সিরাজুল ইসলাম।

ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব সৈয়দ জহির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানের আয়োজক ও সঞ্চালনায় ছিলেন আল মাদানী ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মদ ইমতিয়াজ উদ্দীন সাব্বির।

তাদের কার্যক্রম সম্পর্কে আল মাদানী ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ ইমতিয়াজ উদ্দিন সাহেব আরবিপি নিউজকে বলেন: আল মাদানী ফাউন্ডেশন ধারাবাহিকভাবে বিভিন্ন সামাজিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। করোনা মহামারীর পর থেকে একের পর এক কাজ করে যাচ্ছে আল মাদানী ফাউন্ডেশন। করোনার এই দুর্ভোগের সময়েও ঢাকা মহানগরে ডেঙ্গু এবং চিকুনগুনিয়া আরো একটি বড় সমস্যা।

আমরা আল-মাদানী ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের মাধ্যমে ডেঙ্গু-চিকুনগুনিয়া প্রতিরক্ষায় বিভিন্ন কাজ করে যাচ্ছি। আজকে মুগদার বিভিন্ন এলাকায় মশা প্রতিরোধের ঔষধ ছিটানো সহ জনসচেতনামূলক কাজ করা হয়েছে। এবং এই কাজ ধারাবাহিকভাবে চলমান থাকবে বলেও জানান তিনি।

একই সাথে তিনি ধন্যবাদ প্রকাশ করেন সরকার এগ্রো এন্ড হাউজিং-এর দায়িত্বশীলদের যারা সার্বিক সহযোগিতা করেছেন এই কাজের জন্য।

আজকের প্রোগ্রামে আরও উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের উপদেষ্টা আলহাজ্ব আমির হোসেন, আতাউর রহমান, ইসমাঈল হোসেন জুয়েল সংগঠনের ভাইস-চেয়ারম্যান মাওলানা মীর আলী নোয়াজ মহাসচিব মাওলানা ফয়েজ উল্লাহ যুগ্ম সচিব রাকিবুল ইসলাম সহ প্রমুখ সদস্যবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares