১২০ পরিবারের মুখে হাসি ফুটিয়েছে প্রথম প্রহর ফাউন্ডেশন সাতক্ষীরা শাখা।

 

সীতাকুন্ড প্রতিনিধি: এস. এইচ. সজীব

সাতক্ষীরা কাশিমাড়ী, শ্যামনগরে ইউনিয়নে ঘুর্ণিঝড় “আম্পান” দুর্যোগ কবলিতদের জন্য ত্রান নিয়ে নয় ১০০ পরিবারের জন্য ক্ষুদ্র পরিসরে উপহার নিয়ে গিয়েছে প্রথম প্রহর ফাউন্ডেশন সাতক্ষীরা শাখা।

বাংলাদেশের সর্ববৃহৎ উপজেলা শ্যামনগরের কাশিমাড়ী ইউনিয়নে ঘুর্নিঝড় “”আম্ফান”” কবলিতদের মাঝে হয়তো এই উপহার পৌছে দেওয়ার কার্যক্রম একটি Adventure বা আনন্দদায়ক । কিন্তু পানিবন্দী পরিবারের জন্য এটি মোটেই আনন্দদায়ক নয় । স্বচক্ষে একবার পর্যবেক্ষন করলেই বুঝবেন কি কষ্টের মধ্য দিয়ে তারা জীবন যাপন করছে । গলা সমান পানিতে নামা আমাদের জন্য Adventure তাদের জন্য অসহনীয় কষ্ট।
নিজ বাস স্থানে ও তারা অবস্থান করতে পারছে না। নিজের বাড়ি ছেড়ে অন্যের বাড়িতে অবস্থান করছে। কোন কোন পরিবার আবার ২-৩ দিন না খেয়ে আছে। কারো পরিবারে অষ্টম শ্রেনি পর্যন্ত পড়ুয়া পাগল মেয়ে আছে । এই সবকিছুর পরেও তা লড়াই করে চলেছে এই প্রকৃতি বিপর্যয়ের বিরুদ্ধে। তাদের মনোবল ই তাদের প্রতিবার বিজয়ী করে তোলে । শুধু তাদের দরকার আরো একটু উৎসাহ আরো একটু মনোবল। আর এই কাজটিই করতে পারি আমি আপনি আমরা মিলে।
তাদের জন্য বেশি ক্ষুদ্র পরিসরে একদিনের জন্য খাবার এর ব্যবস্থা করলেও তাতেই তাদের মনোবল অনেকটাই বৃদ্ধি পাবে । আসুন আমরা দাড়াই তাদের পাশে । আমরা আরামসে এসি ফ্যান চালিয়ে ঘুমাচ্ছি কিন্তু তাদের খাটটিই হয়তোবা পানির নিচে ।

এই মনোভাব থেকেই প্রথম প্রহর ফাউন্ডেশন সাতক্ষীরা শাখা ক্ষুদ্র পরিসরের উপহার নিয়ে ছুটে গেছিল কাশিমাড়ী নামক ইউনিয়নে । উপহার প্রস্তুত করনে এবং পৌছে দিতে আমাদের সহযোগিতা করেছে শ্যামনগর উপজেলা সিডিও টিম এবং সিডিও টিমের কাশিমাড়ী ইউনিট ।
প্রথম প্রহর ফাউন্ডেশন সাতক্ষীরা শাখা প্রথমেই খন্দকার মুহাম্মাদ হালিম ভাইয়ের প্রতি কৃতজ্ঞ ।তার অর্থ সহায়তা ছাড়া আমাদের এই প্রচেষ্টা সফল হতো না ।

তারপরেই আসে চট্রগ্রামে প্রথম প্রহর ফাউন্ডেশনের সভাপতি আমাদের অত্যন্ত প্রিয় একজন মোঃ জিল্লুর রহমান শিবলী ভাইয়া যার দিক নির্দেশনা ছাড়া হয়তো সফলতা অর্জন করাটা সহজ হতো না ।
আমরা আন্তরিক ভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি খন্দকার সজল ভাইয়া এবং সিডিও টীম শ্যামনগর উপজেলা টীমের সাধারন সম্পাদক মোঃ হাফিজ ভাইয়া এবং সিডিও টিমকে । তাদের সহায়তা ছাড়া প্রজেক্টটিই সম্পন্ন করা যেত না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares